EAST BENGAL the Real POWER -The Official Website
EAST BENGAL the Real POWER Fans

আজ গোয়ার তিলক ময়দানে মুখোমুখি হতে চলেছে ইস্টবেঙ্গল ও চার্চিল ব্রাদার্স।

আইলিগের অন্যতম কঠিন ম্যাচ হতে চলেছে । ওদের দলে তিনজন ভারতীয় ফুটবলার যোগদান করেছে , এছাড়া ওদের নতুন বিদেশীরাও খুব ভালমানের । আমাদের জন্য ম্যাচটা সহজ হবে না । তবে , রাত আটটাতে খেলা, এটা আমাদের জন্য পজিটিভ দিক হতে পারে । সেসময় তাপমাত্রা একটু কম হবে:- খালিদ

নিজের দল সম্পর্কে আশাবাদী বর্তমান কোচ । বললেন , 'কাল প্রথমেই গোল তুলে নিতে পারলে আমাদের কাজটা সহজ হবে । ছেলেদের আত্মবিশ্বাসী হতে বলেছি । তবে অতিরিক্ত আত্মবিশ্বাস যেন খেলাতে প্রভাব না ফেলে , সে বিষয়েও সতর্ক থাকতে হবে। কোচ আরও জুড়লেন , 'দলে আপাতত চোট-আঘাত সমস্যা নেই । তবে, প্লাজাকে নিয়ে ম্যাচের দিন সকালেই সিদ্ধান্ত হবে । এরপরেও আমাদের আরও দশটা ম্যাচটা খেলতে হবে , তাই তাড়াহুড়ো করতে চাইছি না ।' সঙ্গে আরও শুনিয়ে রাখলেন , ' প্লাজা ছাড়াই তো আমরা শেষ ম্যাচ জিতেছি । দলের বাকি সকলে ফিট ও চনমনে । দিনের শেষে তিন পয়েন্টটাই আসল । 

খালিদের আরও মন্তব্য , ' আমরা জেতার জন্যই ঝাঁপাবো । জেতা ছাড়া আমাদের কাছে অন্যকোনও অপশন নেই । বাজ্জো-আমনার ভুমিকাটা কাল গুরত্বপূর্ণ হতে চলেছে । ছেলেদের শেষ মুহূর্ত অবধি লড়তে হবে ।কাটসুমির মতে , ' কাল আমরা শুরুতেই গোল করতে চাই । দলের সকলেই এই ম্যাচটার গুরত্বটা জানে । এখান থেকে কোনও মতে পয়েন্ট নষ্ট করা যাবে না । ' লালহলুদের এই জাপানী মিডফিল্ডার আরও বললেন , ' তিলক ময়দানের এই মাঠটা একটু শক্ত হলেও ফুটবল খেলার পক্ষে আদর্শ । বল হল্ড করে খেলতে হবে । ওরা কাউন্টার অ্যাটাকে বিপদজনক হতে পারে । আমাদের ঘরের মাঠে চার্চিল খুব ভাল লড়াই করেছিল । তাই ওদেরকে সমীহ করতেই হয়' ।

আমনা বললেন , ' সকলকে নিজেদেরকেও ছাপিয়ে যেতে হবে ।ম্যাচে মনোসংযোগ হারালেই বিপদ। ' আমনার সুরেই এডু জানালেন , ' ওদের স্ট্রাইকাররা বল পেলেই আমাদের উপর চাপ সৃষ্টি করবে । তাই ওদের অর্ধে আমাদের খেলতে হবে । মনে রাখতে হবে যে বারাসাতে আমরা নিজেদের ভুলেই দুগোল খেয়েছিলাম । কাল যেকোনও মুল্যে গোল খাওয়া আটকাতে হবে ।'

প্রসঙ্গ আজ বেনৌলিয়ামের মাঠে ঘন্টাখানেক অনুশীলন করে ইস্টবেঙ্গল । প্লাজা অনুশীলনে নামলেও বল পায়ে দেননি । ফিজিক্যাল ট্রেনার গার্সিয়া ও ফিজিওর কাছে বাড়তি কসরত করতে দেখা যায় ওকে । এছাড়া , অনুশীলনের শেষ লগ্নে সেটপিস ও কর্ণারের উপর জোর দেন লালহলুদ কোচ । হোটেলে ফিরে ক্লান্তি কাটাতে আইসবাথে ডুবে থাকেন ইস্টবেঙ্গলের ফুটবলাররা।

Related Articles

More Articles

Latest News

More News
Club News Posted on April 16, 2018

সুপার কাপে সেমি-ফাইনালে গোয়া কে হারিয়ে ফাইনালে ইস্ট বেঙ্গল.

সেমি-ফাইনালে গোয়া কে হারি...