EAST BENGAL the Real POWER -The Official Website
EAST BENGAL the Real POWER Fans

ইস্টবেঙ্গল ভক্তের জীবন বাঁচাতে এগিয়ে আসুন, ইস্টবেঙ্গলীয়ানস্.

২৭ বছরের প্রাণোচ্ছল, উদ্যমী একটি মেয়ে যার নাম ঊষশ্রী চক্রবর্তী লিম্ফোব্ল্যাস্টিক লিউকোমিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।চলতি ভাষায় যে দুরারোগ্য রোগের নাম ব্লাড ক্যানসার।তার চিকিৎসার জন্য প্রয়োজন ৫০ লক্ষ টাকা।এই বিশাল পরিমাণ অর্থ জোগাড় করার সামর্থ্য তার পরিবারের নেই। তাই একটু একটু করে মৃত্যুর কোলে ঢলে পড়ছে মাত্র ২৭ বছরের উজ্জ্বল ভবিষ্যতের অধিকারী এক তরতাজা প্রাণ।


ঊষশ্রী চক্রবর্তী ১৯৯১ সালের ১০ই জুলাই দুর্গাপুরে জন্মগ্রহণ করে।তার বাবা রামনাথ চক্রবর্তী ALSTOM সংস্থার গুণমান নিয়ন্ত্রকের প্রাক্তন পরিদর্শক।মা রীতা চক্রবর্তী বর্তমানে পশ্চিমবঙ্গ গ্রামীন ব্যাংকে কর্মরতা। তার ভাই জলপাইগুড়ি ইঞ্জিনিয়ারিং কলেজে পড়ছে।ছোটবেলা থেকেই সে ছিল সাহসী,প্রাণোচ্ছল এবং তার সঙ্গে অত্যন্ত মেধাবী।দশম শ্রেণীতে সে ৮৯% ও দ্বাদশ শ্রেণীতে সে ৯৫% নম্বর পায়।ঊষশ্রী কলকাতার লেডি ব্রেবোর্ন কলেজ থেকে ফিজিক্স নিয়ে৭৩% নম্বর পেয়ে গ্রাজুয়েশন পাস করে।এরপর সে ফিজিক্স ও ইলেকট্রনিক্স এ বি টেক করতে কলকাতা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়।সাফল্যের সঙ্গে সে বি টেক শেষ করে। এরপর টেক মাহিন্দ্রা তে সে প্রথম চাকরিতে যোগদান করে। কিন্তু তার সব আশা শেষ হয়ে যেতে বসে যখন ২০১৬ সালে সে প্রথমবারের জন্য ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়।

টাটা মেডিকেল সেন্টারের রিপোর্টে দেখা যায় তার অবস্থা গুরুতর।এমন পরিস্থিতিতে তার কেরিয়ার হঠাৎই থমকে যায়। ঊষশ্রীর চিকিৎসার জন্য প্রচুর অর্থের প্রয়োজন ছিল। অবস্থা জটিল হয়ে ওঠে যখন তার বাবা সেই বছরই অবসর নেন,কিন্তু পেনশনের সুবিধা তিনি লাভ করতে পারেননি।অবসরকালীন প্রাপ্ত বেশিরভাগ অর্থই ঊষশ্রীর চিকিৎসার পিছনে খরচ হয়ে যায়।অবশেষে চিকিৎসায় সারা দিয়ে সে সেরে ওঠে।

২০১৮ এর ফেব্রুয়ারি মাসে চোখে নতুন স্বপ্ন নিয়ে ঊষশ্রী আবার তার কেরিয়ার শুরু করে।ভারত সরকারের ডিফেন্স রিসার্চ ও ডেভেলপমেন্ট অর্গানাইজেশন এর পোষিত প্রজেক্টে সে CSIR - CMERI ( দুর্গাপুর) এ রোবটিক্স ও অটোমেশন ডিপার্টমেন্ট এ যোগ দেয়।কিন্তু নিয়তির নিষ্ঠুর পরিহাস।ঊষশ্রী এবার আর ও ঘন অন্ধকারে ঘনিয়ে গেল।যার থেকে আলোয় ফিরে আসা খুব কঠিন তার কাছে। সে আবার আক্রান্ত ব্লাড ক্যান্সারে।
বর্তমান ঊষশ্রী অবস্থা খুবই গুরুতর। ডাক্তার অবিলম্বে Bone marrow transplantation এর জন্য বলেছে।অপারেশন না হলে ৬ মাসের বেশি সে আর বাঁচবে না বলে ডাক্তার জানিয়ে দিয়েছেন।অপারেশনের খরচ ৫০ লক্ষ টাকা।আগেরবার ঊষশ্রীর চিকিৎসার জন্য সব অর্থ ঢেলে দেওয়ায়,তার পরিবার এখন সর্বস্বান্ত। প্রায় সব শেষ।


কিন্তু সত্যি কি শেষ? আধুনিক ও উন্নত চিকিৎসাব্যবস্থার যুগে আমরা কি কিছুই করতে পারি না? অর্থের অভাবে ঊষশ্রী চিকিৎসার যাবতীয় ওষুধ ও অন্যান্য প্রয়োজনীয় প্রতিষেধক নেওয়া বন্ধ করে দিয়েছে।চিকিৎসা আছে।কিন্তু চিকিৎসার বহুমূল্য খরচ যোগার করতে না পেরে,দিনে দিনে একটু একটু করে শেষ হয়ে যাচ্ছে এই বহুমূল্য প্রাণ।

আমরা চিরকৃতজ্ঞ থাকবো যদি আমাদের মঞ্চের আবেদনে সাড়া দিয়ে মানুষের সাধ্যমত করা সাহায্যে এই হার না মানা যোদ্ধা ক্যানসার যুদ্ধে জয়ী হয়। ঊষশ্রী এই কঠিন জীবনযুদ্ধে জয়ী করতে যিনি সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন তিনিই স্বাগত।

RAMNATH CHAKRABORTY
A/C NO: 10232384045
IFS CODE: SBIN0001556
SBI FCI BRANCH, DURGAPUR

 

Related Articles

More Articles

Latest News

More News
Club News Posted on September 28, 2018

লাল-হলুদে 'ভিসা' বাধা,লক্ষীবারে বিদেশ যাবে দল।

চেনা রোগ ফিরে এলো ইষ্ট বেঙ...