EAST BENGAL the Real POWER -The Official Website
EAST BENGAL the Real POWER Fans

স্নায়ু আর মর্জাদার লড়াইয়ে 'আন্ডারডগ' ইষ্ট বেঙ্গল.

চোখের জল, প্রতিপক্ষ দলের জয়োচ্ছাশ এবং চির প্রতিদ্বন্দী দের কাছে টিপ্পনি এটাই সংক্ষেপে গতো ক'য়েক মরশুমের ইষ্ট-মোহন দৈরথের গল্প। বাঙালীর চির আবেগের এবং মর্জাদার ম্যাচে একপেশে রাজত্ব করে গেছে চির প্রতিদ্বন্দী ক্লাব মোহনবাগান। কখনোও সনি নর্ডি তো কখনোও ডিপান্ডা ডিকা এসে জালে বল জড়িয়ে গেছে, চালিয়েছে স্টেন গানও! গতো আড়াই বছরে খেলা হয়েছে ৬টা ডার্বি। ৪টে হার এবং ২টো ড্র, জয় আসেনি একটা তেও। এই অবস্থাতে সদ্য কর্পোরেট হওয়া ইষ্ট বেঙ্গল নামছে ডিকা-কিসেকা দের মোহনবাগানের বিরুদ্ধে, যুবভারতী তে। দু-দলেই অনেক নতুন মুখ। গুরবিন্দর-অর্ণব-লোবো-রফিক-দেবজিৎ-সোনি-কাৎসুমি-প্রিতম কোটাল রা আজ ডার্বি থেকে বহু দুরে। যারা আছেন, তাদের নিয়েই স্বপ্ন দেখছেন দু-দলের সমর্থকেরা।

ইষ্ট বেঙ্গলে এবছর যোগ দিয়েছেন প্রায় ৯ বছর সবুজ-মেরুন জার্সিতে খেলা কিংশুক দেবনাথ। বদলে, মোহন-সচীব সই করিয়ে নিয়েছিলেন বহু যুদ্ধের নায়ক মেহতাব কে। ফলে বলাই যায়, দুই ফুটবলার তাদের প্রাক্তন ক্লাবের বিরুদ্ধে নামলে তাদের মধ্যে লড়াইটা বেশ উপভগ্য হবে! কিন্তু ডার্বি কোনও একজনের উপর নির্ভর করে না। তাই সুভাষ ভৌমিকের দল যখন দলগতো ফুটবল খেলে ম্যাচ জিতছে, তখনই শঙ্করলাল চক্রবর্তী কে আস্বস্ত করছেন ডিকা-কিসেকা-ব্রিতো রা, এবং অবশ্যই গোলে শিল্টন পালের থাকাটা একটা ফ্যাক্টর এমন চাপের ম্যাচে। বলতে গেলে, কিছুটা 'আন্ডারডগ' হয়েই মাঠে নামবে ইষ্ট বেঙ্গল কারন, তারা দলগতো ভাবে খেললেও দলের মুল চালিকাশক্তি টা যে একজনই- মেহমুদ আল-আমনা! অন্যদিকে, আক্রমন শক্তিশালী হলেও মাঝমাঠ খুব একটা শক্ত নয় মোহনবাগানের। তাই হয়তো স্নায়ুর ম্যাচে শুরু করতে পারেন ইষ্ট বেঙ্গলে খেলবেন বলে হঠাৎই পড়শী ক্লাবে সই করা মেহতাব। সঙ্গে রুইদাশ ও খেলতে পারেন। বেঞ্চে তীর্থঙ্করের থাকাটা কিছুটা হলেও চিন্তা কমাবে মোহন কোচের। ইষ্ট বেঙ্গলে শুরু করবেন আমনা-কাসিম। ব্যাক ফোরের সামনে কাসিম এবং মাঝমাঠে আমনা-ডিডিকা শুরু করলে অবাক হওয়ার কিছু থাকবেনা। দুই প্রান্তে রালতে আর ব্রেন্ডন। কিন্তু তফাৎ টা হয়ে যেতে পারে আক্রমনে; ওদের ডিকা-কিসেকার জবাবে ইষ্ট বেঙ্গলের অস্ত্র জবি এবং গোল না পাওয়া বালী গগণদীপ।

আড়াই বছর ডার্বি না জেতা, চিরশত্রু দের চোখ রাঙানি এবং রবিবারের কুসংস্কার কে মাথায় নিয়েই এখন লাল-হলুদের সুভাষের মাথায় শুধুই জন্মাষ্টমী তে বাগান-বধ!



Related Articles

More Articles

Latest News

More News
Club News Posted on November 01, 2018

লক্ষীবারে পাহাড়ে শিলং বধ করলো ইস্টবেঙ্গল.

খেলার শুরু থেকেই মনে হচ্ছিলো, এ যেন ব...