EAST BENGAL the Real POWER -The Official Website
EAST BENGAL the Real POWER Fans

জয়ী কোনও দল নয়, জয়ী ফুটবল.

EBRP donates 1 Lac 10 Thousand & A Wheel-Chair to East Bengal Fanatic Rony Das at *ONGC EBRP Football Fest*

একদিকে টাচ-পাস-স্কিল, কড়া ট্যাকল, ফাউল, ফ্রি কিক। অন্যদিকে সম্প্রীতির মহামিলনে গোটা দিনজুড়ে উল্লাস-উচ্ছ্বাসের বাঁধনছাড়া অনুভূতি। একফ্রেমে ক্রিকেটার-ফুটবলার। 'সেলিব্রিটি' তকমা ছেড়ে ওঁরা কখনও নেমে পড়ছেন সবুজ গালিচায়, কখনও বা ওঁদের সঙ্গেই ফ্রেমবন্দি একদল দুঃস্থ প্রতিভাবান। কখনও বা দুর্ঘটনায় আহত সমর্থকের পাশে সমর্থকরাই। কখনও আবার একবুক অঙ্গীকার। আগামীর।

ফুটবল ফেস্ট না হয়ে 'ফুটবল টুর্নামেন্ট' নামকরণে কী সমস্যা ছিল ? না। EBRP-র এই একদিনের ফুটবল সংগ্রামের সঙ্গে যে মিশে রয়েছে অনাবিল ভালোবাসা। অন্তহীন ভালো লাগা। উৎসবের স্রোতে ভাসতে ভাসতে এগিয়ে চলার মাঝেই যে নিদারুণ শান্তি REAL POWER পরিবারের। টুর্নামেন্ট তো ফুটবলের পরিভাষায়। কিন্তু এখানে যে ভালোবাসার মিলনমন্দিরে উপলব্ধি জুড়ে শুধুই আনন্দ। মাঠে নেমে জেতা-হারাটা তো নিমিত্ত মাত্র। তবে এও ঠিক, যে ২০ মিনিট করে প্রতিটি ম্যাচে ঘাম ঝরিয়েছেন ফুটবলাররা, সেখানে কিন্তু জয়ের স্বপ্ন আঁকড়ে রেখেছিল পারফর্ম্যান্সের জেদকে। তাই তো ফাইনালে টাইব্রেকারের শেষ শটটি-র পরেই টিম পঞ্চপাণ্ডবের সেলিব্রেশনেও কোথাও যেন জিতে ফিরছিল সেই ফুটবল-ই। সাধে কি ওঁদের স্লোগান - “হাতে মশাল, পায়ে বল… নামব মাঠে, খেলব চল।”

সকাল থেকেই চরম ব্যস্ততা। নিউটাউনের NKDA স্টেডিয়াম ইস্টবেঙ্গলময়। যে দিকে চোখ যায়, সে দিকেই লাল-হলুদে মোড়া ব্যানার-ফ্ল্যাগ-ফেস্টুন। দলে দলে ছেলেমেয়েদের ভিড়। একদিকে এক একটা দলের ফুটবল মহারণের মহড়া, অন্যদিকে সে মহড়াকে সাফল্যের শ্বেত-শুভ্র অলঙ্কারে সাজিয়ে তোলার ক্লান্তিহীন প্রয়াস। সব মিলিয়ে এক কথায়, 'ONGC EBRP ফুটবল ফেস্ট' নামের সঙ্গে ইস্টবেঙ্গলের যে অপার অনুভূতি মিশে আছে, তা-ই যেন ঠিকরে বেরোচ্ছিল প্রতিটি মিনিটে। প্রতিটি সেকেন্ডে। আর তার টুকরো টুকরো ঝলক তো ফটোসেশন থেকেই। শুরুতেই আট দলের অধিনায়ককে জার্সি তুলে দেওয়া। এক একটা দলের গ্রূপ-ক্লিক। সেখান থেকে সব দলের ফুটবলার-ম্যানেজার-মেন্টরদের নিয়ে মাঠে প্রবেশ রেফারিদের। নীরবতা পালন, জাতীয় সঙ্গীতশেষে শুরু ফুটবল-যুদ্ধ। একদিকে মাঠে যখন এক এক ইঞ্চি দখলের অবিরাম সংগ্রাম, সেই সময়ে আয়োজকরাও ব্যস্ত পরের কর্মসূচি রূপায়ণে।

মাঠে ঘাম ঝরছে। গ্যালারিতে প্রিয় দলের জন্য চিৎকার। জিতলে একগাল হাসি, হারলে মন খারাপের মাঝেও অনুপ্রেরণার ডালি হাতে প্রিয়জন। সাইডলাইনে ম্যানেজার-মেন্টরদের চাপা টেনশন, স্টেডিয়ামের প্যাভিলিয়ন-বক্সে আয়োজকদের একের পর এক কর্মসূচির হিসেবে-নিকেষ। এ সবের মাঝেই স্টেডিয়ামে আদ্যোপান্ত লাল-হলুদ সমর্থক রনির প্রবেশ। ইস্টবেঙ্গল অন্তঃপ্রাণ ছেলেটি দুর্ঘটনায় আহত হলেও এখনও একবুক জেদ নিয়েই স্বপ্ন দেখেন, ফের লাল-হলুদ গ্যালারিতে বসবেন। হুইল চেয়ারে বসেন তো কী, ফের চিৎকার করবেন ওঁর অতি প্রিয় দলটার জন্য। EAST BENGAL the REAL POWER-এর তরফে ওঁকে মোট ১ লক্ষ ১০ হাজার টাকা তুলে দেওয়া হয়। দুর্ঘটনার পরপরই ওঁর চিকিৎসার জন্য পরিবারকে দেওয়া হয়েছিল ৮০ হাজার টাকা। এদিন বাকিটা। ইস্টবেঙ্গলের প্রাক্তন ফুটবলার ও গোলকিপার কোচ অভিজিৎ মন্ডলের হাত থেকেই চেকটা গ্রহণ করেন রনি। EBRP-র তরফে রনিকে হুইল চেয়ারটি উপহার দেন বর্ষীয়ান ফুটবলার মেহতাব হোসেন। আসলে রনি এক শক্তির নাম। লড়াইয়ের নাম। জীবনযুদ্ধে জয়ী এক সেনানী রনি। রনিরাই যে এ যুগের মৃত্যুঞ্জয়ী।

এবার ফুটবল ফেস্ট-এর ব্র্যান্ড অ্যাম্বাসাডর ক্রিকেটার অভীক চৌধুরী। বাংলা ক্রিকেট দলের হয়ে রঞ্জি খেলেছেন এক সময়। আকস্মিক এক দুর্ঘটনা বছর ন'য়েক আগে। বিদায় ক্রিকেট। কিন্তু যে নির্ভীক অভীক দিনের পর দিন লড়াই করেছেন বাইশ গজে, তিনি যে জীবনের মহারণেও বিজয়ধ্বজা তুলে ধরার অঙ্গীকারে ব্রতী। #EBRP-র তরফে অভীকের জন্য দু'টি শব্দ, "সেলাম তোমায়"। আকাশ ভেঙে সূর্য তার তেজ নিয়ে হাজির। অসহনীয় গরম, তবু ম্যাচের পর ম্যাচ হচ্ছে। আর বিরক্তির লেশ মাত্র নেই অভীকের মুখে। ঘণ্টার পর ঘণ্টা অভীক সবার সঙ্গে। সবার মাঝে।

বারাসতের এক ফুটবল ক্যাম্পে ফুটবল প্রশিক্ষণ নেয় বেশ কিছু খুদে ফুটবলার। প্রতিভাবান কিন্তু আর্থিক অনটনের শিকার। সেখান থেকেই ১০ ফুটবলার হাজির ফেস্ট-এ। সূর্য তখন অস্তগামী। আকাশ জুড়ে লাল-হলুদ রঙের লুকোচুরি। উপরের দিগন্তরেখা বরাবর যেন পরখ করা যায়, ইস্টবেঙ্গলের সদম্ভ উপস্থিতি। সন্ধে নামে। মাঠের বাতিস্তম্ভগুলি স্বকীয় মেজাজে জেগে ওঠে। সবুজ গালিচায় নেমে পড়েন ইস্টবেঙ্গলের বহু যুদ্ধজয়ের দুই কান্ডারি সৌমিক দে এবং অভ্র মণ্ডল। পরিবার নিয়েই ওঁরা চলে আসেন। ক্রিকেটার অভীক আর ফুটবলার অভ্র-সৌমিক, সবাই মিলেই ফুটবল-কিট তুলে দেন ওই ফুটবল অন্তঃপ্রাণ খুদে ফুটবলারদের হাতে। আর এই মহৎ কাজটি করতে যার *Gingerbread House Ind.* Chain of Pre-Schools & Day Care; স্কুল এর তরফ থেকে আমরা সাহায্য পেয়েছি আমাদের সবার প্রিয় সেই দেবযানী দাসকে ধন্যবাদ জানিয়ে ছোট করবনা। শুধু বলবো তার এই মহৎ কাজের সাথে নিজেদের কে জড়িয়ে EBRP ধন্য। ভবিষ্যতে আমরা একসাথে এরকম আরো কাজ করার অঙ্গীকার করলাম। তার কিছুআগেই অবশ্য EBRP সিনিয়র-জুনিয়র এবং প্রেসিডেন্সিয়াল ম্যাচ দু'টি হয়ে গিয়েছে। শেষ ম্যাচের সূচনা সৌমিক-অভ্রদের সঙ্গে নিয়েই।

সালটা ২০০৭, ফেব্রুয়ারি। REAL POWER-র জন্মের (১৫ই নভেম্বর ২০০৬) পরে প্রথম ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ। সেই ডার্বিতে সৌমিকের গোলেই জেতে লাল-হলুদ। পোস্টের নীচে অতন্দ্র প্রহরায় ছিলেন এই অভ্রই। তাই EBRP প্রেসিডেন্সিয়াল ম্যাচে একদলের অধিনায়ক নির্বাচিত সৌমিক। অন্যদলের অভ্র। প্রেসিডেন্সিয়াল ম্যাচটি REAL POWER-এর কাছে এক অন্য ডার্বি। EBRP-র মেরুদণ্ড যাঁরা, সেই একঝাঁক সিনিয়রের ফুটবল সংগ্রাম। ম্যাচ শুরুর প্রাকলগ্নে পোস্টের নীচে যখন অভ্র দাঁড়িয়ে সৌমিকের শট বাঁচাচ্ছেন, বছরের পর বছর ওঁদের লাল-হলুদ জার্সি গায়ে সেই সোনালি দিনগুলোর স্মৃতি আঁকড়ে গোটা স্টেডিয়াম।

ONGC EBRP Football FEST 2017!

ভারত সরকার স্বীকৃত এই "মহারত্ন" Category-এর কোম্পানি EBRP Football FEST-এর Title Partner । ONGC-এর মতো একটা বিরাট কোম্পানি, যারা এক সময় জাতীয় লীগ (I-League) Title Partner ছিলো, তাদের কে পাশে পেয়ে আমরা খুবই গর্বিত এবং আনন্দিত! বাংলার অন্যতম সেরা সর্বভারতীয় নিউজ চ্যানেল ২৪ ঘন্টা EBRP ফুটবল ফেস্ট এর স্বীকৃত চ্যানেল পার্টনার। আমাদের দৈনন্দিন জীবনে খবরের চ্যানেল বলতে ২৪ ঘন্টা নিউজ চ্যানেলের নাম বলতেই হয়। এই ২৪ ঘন্টা নিউজ চ্যানেল কে EBRP Football FEST 2017-এর Channel Partner হিসেবে পেয়ে আমরা খুবই আনন্দিত এবং গর্বিত। 91.9 Friends FM Official Radio Partner of EBRP Football Fest 2017 । আশা রাখি ONGC, ২৪ ঘন্টা & 91.9 Friends FM আগামি দিনেও আমাদের এই প্রচেষ্টার সঙ্গে নিজেদের জুড়ে রাখবে !

'ONGC EBRP ফুটবল ফেস্ট, ২০১৭' চ্যাম্পিয়ন হয়েছে REAL POWER পঞ্চপাণ্ডব। কিন্তু সত্যি কি তাই ? আসল জয়ী যে লাল-হলুদ অনুভূতি। যেখান থেকেই এই সুবিশাল কর্মযজ্ঞ। জয়ী যে আসলে ইস্টবেঙ্গল নামক এক উপলব্ধি, যেখান থেকেই জন্ম নেয় REAL POWER।

জয়ী যে কিছু বোধ। যা প্রতিনিয়ত আঁকড়ে রাখে ফুটবল চেতনাকে।

 Partners EBRP Football Fest 2017 

1》 ONGC :: Official Title Partner
2》 24 Ghanta :: Official Channel Partner
3》 91.9 Friends FM :: Official Radio Partner
4》 KORUSKRATE :: Associate Partner
5》 Gingerbread House Ind :: Edu. Awareness Partner
6》 Bhushan POWER & Steel Ltd :: Kit Partner

Powered By ::

7》 BiswaBangla Sangbad
8》 Twin Sports & Events
9》 Framework Pvt Ltd
10》 Blue Copper Technologies
11》 100 Miles
12》 Coffee O' Kobita
13》 Biker's Hub
14》 EKAPIENS
15》 Books Pouriee
16》 Mahindra First Choice Adrich Automotive Works
17》 Meetel Computers & Coated Paper Co.
18》 RVS FORMS Pvt Ltd.
19》Pearls Consumer Goods Ltd.

Photo Album Link :- https://www.facebook.com/pg/EBRPFC/photos/?tab=album&album_id=10154778948608753

Video LInk :-  https://www.facebook.com/EBRPFC/videos/10154779655303753/