EAST BENGAL the Real POWER -The Official Website
EAST BENGAL the Real POWER Fans

Kingfisher East Bengal Football Club aims to break the duck vs Mumbai FC at the Cooperage Stadium

স্পোর্টিং বধ পালা শেষ; লাল হলুদে এবার মিশন মুম্বাই :

প্রথম রাউন্ড এই জমে উঠেছে আইলিগ। একটা করে ম্যাচ জিতে নিয়েছে খেতাব এর দৌড়ে থাকা তিন প্রধান প্রতিদ্বন্ধী-বেঙ্গালুরু,মোহনবাগান ও ইস্টবেঙ্গল। প্রথম ম্যাচ এ হেরে গেলেও লড়াই এ থাকবে সালগাঁওকার এবং স্পোর্টিংক্লাব। অজানা প্রতিপক্ষ শিবাজিয়ানসরাও হয়ে উঠতে পারে শক্ত প্রতিপক্ষ। ইস্টবেঙ্গল আওয়ে ম্যাচে পিছিয়ে পরেও ৩-১ জিতে দারুণভাবে ৩ পয়েন্ট ছিনিয়ে নিয়েছে বরাবর এর বাধা স্পোর্টিংকে হারিয়ে। অপরদিকে মুম্বাই এফ সি বরাবর এর লড়াকুদল। সীমিত শক্তি নিয়েও হোম ম্যাচ এ সবসময় ভয়ংকর। গতবারও হোমম্যাচ এ ২-১ হারিয়েছিল ইস্টবেঙ্গলকে আর সল্টলেকে ১- ১ ড্র হয়েছিল। এবারও শিলং থেকে ড্র করে ১ পয়েন্ট নিয়ে ফিরেছে মুম্বাই। টিমের আসল শক্তি হেড কোচ খালিদ জামিল। অনেকদিন ধরেই টিমের সঙ্গে যুক্ত, ফলে আইলিগে বড় দলের পয়েন্ট কাটতে সিদ্ধহস্ত তিনি। এবার টিমটাও ভালই করেছেন তিনি। গোলের নিচে থাকার সম্ভাবনা বঙ্গসন্তান সঞ্জীবন ঘোষের। ডিফেন্সে আশুতোষ মেহতা, প্রতীক চৌধুরী, ক্লইদে ফার্নান্দেজদের সঙ্গে থাকবেন উত্তর কোরিয়ার মিনচল সং। মিডফিল্ড এ পুরনো মুখ এন.পি প্রদীপ,স্টিভেন ডায়াস, কে. আসিফ এর সাথে থাকবেন ইজুমি আরাতা। এছাড়াও জাপানি তাইসুকে ও যে মেহতাব, খাবরাদের ব্যস্ত রাখবেন সন্দেহ নেই। ফরওয়ার্ড এ কলকাতার চেনামুখ এরিক ব্রাউন, জাপানি রিউকি খোজাওয়া এর সাথে সুশীল কুমার সিংহ এবং জয়েস রানে। এক কথায় প্রতি আক্রমণ নির্ভর টিমটা ঘরের মাঠে সত্যিই শক্ত প্রতিপক্ষ।

কিন্তু আইলিগ জিততে মরিয়া বাঙাল ক্লাবটিও এবার অনেক বুদ্ধি করে টিমটা করেছে। বিশ্বজিত এবং ওমেলোর মত দুঁদে কোচ গোয়ার পর মুম্বাই থেকেও ৩ পয়েন্ট তুলতে মরিয়া। প্রথম ম্যাচ থেকে ৩ পয়েন্ট এসেছে দুর্দান্তভাবে। কলকাতায় এসে গিয়েছেন ভারত সেরা লেফটব্যাক নারায়ন দাস। যেকোন দিন এসে পড়বেন বার্নার্ড মেন্ডিও। এমত অবস্থায় ডার্বির আগে গোয়া-মুম্বাই থেকে পুরো ৬ পয়েন্ট নিয়ে ফিরতে পারলে যে সোনায় সোহাগা সেটা কালিঘাট এর বঙ্গসন্তান বিশ্বজিত ভালই জানেন।মাঝমাঠে অনেক অস্ত্র তাঁর হাতে। ডিফেন্সিভ মিডিওতে খাবরা এর সাথে থাকছেন সুস্থ হয়ে ওঠা মেহ্তাব; চোটের জন্য শেহনাজ খেলতে না পারলে হয়ত শুরু করবেন পোড় খাওয়া এরা দুজন।

রাইট উইং এ আগের ম্যাচে তুলুঙ্গা শুরু থেকে খেলায় ডং খেলেছিলেন স্ট্রাইকিং এ…বারবার ধরা পড়ে যাওয়ায় সেকেন্ড হাফে বিশ্বজিত ডং কে সরিয়ে আনেন রাইট উইং এ, ম্যাচ ঘুরে যায়। মুম্বাই ম্যাচ এ ও তাই ডং কে উইং এ ফ্রি ছেড়ে দিতে চান কোচ। অন্য উইং এ শুরু থেকেই যে বিকাশ জাইরু সন্দেহ নেই। এছাড়াও সঞ্জু,জোয়াকিমরা তো আছেনই। স্ট্রাইকিং এ সবচেয়ে বড় স্বস্তি রন্টির দুর্দান্ত ফর্ম; গোল করছেন,করাচ্ছেন...এক কথায় ফুল ফোটাচ্ছেন আইলিগ এর বরাবর এর নায়ক। সাথে রন্টির পিছন থেকে খেলবেন বিশ্বজিত এর তুরুপ এর তাস রফিক। রন্টির ঠিক পিছন থেকে রফিক যতটা জায়গা জুড়ে খেলবেন ততই বিপক্ষ ডিফেন্ডাররা ব্যস্ত হয়ে পড়বেন তাঁকে নিয়ে, আর অনেক টা ফ্রি স্পেস পেয়ে যাবেন রন্টি,ডং,জাইরুরা। কিন্তু এক মাত্র চিন্তার বিষয় ডিফেন্স। বেলো এখনও সেরা ফর্ম এর ধারে-কাছে না থাকায় অর্ণব এর একার ওপর অনেক দায়িত্ব। লেফটব্যাক রবার্টকে ও আরো নির্ভরতা দিতে হবে ডিফেন্সকে;রাইটব্যাক এ রাহুল ভেকে থাকলেও অনুর্ধ-২২ হওয়ায় হয়ত শুরু করবেন সামাদ। সব মিলিয়ে ডার্বির ঠিক ৬দিন আগে একটা জমজমাট লড়াই দেখার জন্য অপেক্ষায় থাকতে হবে রবিবার এর সন্ধে পর্যন্ত। যদিও এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী এই ম্যাচ সম্প্রচারিত হবার খবর নেই।

শেষ ম্যাচ এর ফল :

ইস্টবেঙ্গল-৩,স্পোর্টিং-১।মুম্বাইএফসি-০,লাজং-০।

১ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলে ইস্টবেঙ্গল ৩ পয়েন্ট নিয়ে ১ নম্বরে; মুম্বাই ১ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে।

গত আই লিগে মুখোমুখি সাক্ষাত্কারে :
যুবভারতী: ইস্টবেঙ্গল-১,মুম্বাই এফ সি-১
কুপারেজ: ইস্টবেঙ্গল-১,মুম্বাই এফ সি -২

Headt to Head in I League

Total Matches - 14
Mumbai FC Won - 6
East Bengal Won - 4
Drawn - 4
East Bengal Goals - 20
Mumbai FC Goals - 18

Last Two Matches in the I League

18.04.15 East Bengal - 1 Mumbai FC - 1 - VYBK,Kolkata
(Dudu Omagbemi) (Josimar-Pen)

20.05.15 Mumbai FC - 2 East Bengal - 1 - Mumbai
(Paresh Shivalkar (Ranty Martins)
Josimar)

NB - Ranty Martins jointly with Cornell Glen is the leading goalscorer in the League with 2 goals each.

Related Articles

More Articles

Latest News

More News
Club News Posted on August 16, 2017

Kingfisher East Bengal victorised after a tough fight.

Kingfisher East Bengal had had played their second match today again...